বিনম্র শ্রদ্ধায় লস এঞ্জেলেসে জাতীয় চার নেতাকে স্মরণ

November 4, 2017 6:48 PMViews: 72

লস এঞ্জেলেস প্রতিনিধি: বিনম্র শ্রদ্ধায় লস এঞ্জেলেসে জাতীয় চার নেতাকে স্মরণ করা হয়েছে। ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগ, ক্যালিফোর্নিয়া আওয়ামী যুবলীগ, ক্যালিফোর্নিয়া মহিলা আওয়ামী লীগ, ক্যালিফোর্নিয়া ছাত্রলীগ, লস এঞ্জেলেস সিটি আওয়ামী লীগ ও ভ্যালী সিটি আওয়ামী যুবলীগ যৌথভাবে শোকাবহ ৩ নভেম্বর পালন করে জাতীয় চার নেতাকে স্মরণ করে। ৩ নভেম্বর সন্ধ্যায় লস এঞ্জেলেসের বাংলাদেশি অধুষিত অনুপমা রিয়া অডিটরিয়ামে এই স্মরণ সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের উপদেষ্টা মোস্তাইন দারা বিল্লাহ। প্রয়াত চার নেতার আত্মার শান্তি কামনা করে বিশেষ দোয়া মোনাজাত পরিচালনা করেন মিয়া আব্দুর রব। এক মিনিট নিরবে দাঁড়িয়ে মহান নেতাদের প্রতি সম্মান প্রদর্শণ করা হয়।

জাতীয় চার নেতার কর্মময় জীবন ও জাতীয় জীবনে তাঁদের অবদান নিয়ে আলোচনা করেন কবি মোক্তাদির চৌধুরী তরুণ, কবি হানিফ সিদ্দিকী, মো. আবু হানিফা, মেজবাহ খান ফারুক, সইয়েদ একরামুল হক বাবু, সোহেল রহমান বাদল, অমর হালদার, টি জাহান কাজল, হাবিবুর রহমান, সাহানা পারভীন, মুক্তিযোদ্ধা মজিবর রহমান খোকা ও মাহতাব উদ্দিন টিপু। অনুষ্ঠানের মাঝামাঝি সময় অভিনেতা আফজাল হোসেন উপস্থিত হলে সবাই দাঁড়িয়ে তাঁকে সম্মান প্রদর্শন করে। আফজাল হোসেন সংক্ষিপ্ত বক্তব্য রেখে জরুরি কাজে চলে যান।

অনুষ্ঠানের প্রধান আলোচক ছিলেন ক্যালিফোর্নিয়া স্টেট আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডা. রবি আলম। তিনি তাঁর সারগর্ভ আলোচনায় ১৯৪৭ সালের দেশভাগের বর্ণনা দিয়ে জাতীয় চার নেতা হত্যার নেপথ্য সত্য কাহিনি তুলে ধরেন। অনুষ্ঠানের প্রধান অতিথি মোস্তাইন দারা বিল্লাহ জাতীয় চার নেতার সাথে তাঁদের পারিবারিক সম্পর্ক তুলে ধরে মহান এই নেতাদের অবদানের বর্ণনা দেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সুবর্ণ নন্দী তাপস। সভাপতির সমাপনি বক্তব্যে সুবর্ণ নন্দী তাপস সবাইকে ঐক্যবদ্ধ্য হয়ে কাজ করার আহবান জানান। অনুষ্ঠান পরিচালনা করেন সাইফুর আলম চৌধুরী। আগত সবাইকে নৈশভোজে আপ্যায়ন করা হয়।

 

Leave a Reply


*