৭ই নভেম্বরে ক্যালিফোর্ণিয়া বিএনপি’র আলোচনা সভা আহ্বান

October 24, 2017 5:10 AMViews: 5

ঐতিহাসিক ৭ই নভেম্বর, জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষ্যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল- ক্যালিফোর্ণিয়া শাখা’র উদ্যোগে একটি আলোচনা সভার আয়োজন করা হয়েছে। আগামী ৭ই নভেম্বর মঙ্গলবার, লস এঞ্জেলেসের প্রবাসী বাংলাদেশী অধ্যুষিত ‘লিটিল বাংলাদেশে’ এই আলোচনা সভা অনুষ্ঠিত হবে।


১৯৭৫ সালের ৭ই নভেম্বর ছিল আধিপত্যবাদী ষড়যন্ত্রে বিরুদ্ধে দেশপ্রেমিক সৈনিক ও জনতার ঐক্যবদ্ধ প্রতিরোধের দিন। তাদের সম্মিলিত প্রতিরোধ ব্যুহ প্রতিহত করতে সক্ষম হয়েছিল দেশের স্বাধীনতা ও সার্বভৌমত্ব খর্ব করার এক হীন চক্রান্ত। সাধারণ সৈনিকরা বিপ্লবের প্রথম ধাপেই জেল থেকে মুক্ত করে আনে তাদের প্রিয় অধিনায়ক সেনাপ্রধান জিয়াউর রহমানকে। তিনি সেনা বিদ্রোহকে প্রশমিত করার পদক্ষেপ গ্রহণ করেন। সৈনিকরা ক্যান্টনমেন্ট থেকে বেরিয়ে আসে রাস্তায়। তিনদিনের গুমোট পরিবেশ মুহূর্তে পরিবর্তিত হয়ে যায়। সেনাবাহিনীর ট্যাংকের নলে মালা পরিয়ে দেয় উৎফুল্ল জনতা। ‘বাংলাদেশ জিন্দাবাদ’ ধ্বনিতে প্রকম্পিত হয় উঠে বাংলাদেশের আকাশ-বাতাস। রাজধানী ঢাকার রাজপথে জনতার গগন বিদারি শ্লোগানের সঙ্গে ট্যাঙ্কের গর্জন মিলে সৃষ্টি করে এক অভূতপূর্ব আবহ। সে আবহ পুনরায় জানান দেয়- বাংলাদেশের জাতীয়তাবাদী শক্তিকে দাবিয়ে রাখা সম্ভব নয়। আধিপত্যবাদী শক্তির নীলনকশার জাল ছিন্ন ভিন্ন করে দিতে বাংলাদেশ সক্ষম।

:: জাতীয় বিপ্লব ও সংহতি দিবস ২০১৭ ::
-: আলোচনা সভা :-
স্হানঃ আপন বাজার
261 S Kenmore Ave, Los Angeles, CA 90004
তারিখঃ ৭ই নভেম্বর মঙ্গলবার; সময়ঃ সন্ধ্যা ৯টা

উক্ত আলোচনা সভায়, প্রবাসী বাংলাদেশী কম্যুনিটির রাজনীতি সচেতন সকলকে, বিশেষ করে বাংলাদেশী জাতীয়তাবাদের আদর্শে বিশ্বাসী সবাইকে আমন্ত্রণ রইলো।

Leave a Reply


*