তৈয়বুর রহমান টনির পিতা মরহুম শামছূর রহমান এর ১৭তম মৃত্যু বাষিকী পালিত

August 16, 2014 7:55 AMViews: 62

ধানমন্ডির থানা আওয়ামী লীগ এর প্রাক্তন সভাপতি ও যুক্তরাষ্ট্রের আওয়ামী লীগ এর উপ-প্রচার সম্পাদক, সাংবাদিক জনাব তৈয়বুর রহমান টনির পিতা মরহুম শামছূর রহমান এর ১৭তম মৃত্যু বাষিকী পালিত হয়েছে জিগাতলায় নিজ বাসবভনে। দোয়া ও মিলাদ মাহফীলের এর মধ্যে দিয়ে সকলেই মরহুমের আত্নার প্রতি শান্তি কামনা করে মোনাজাত করেন। মরহুম শামছুর রহমান বাংলাদেশ এ,টি,এন,টি’তে একাউন্ট অফিসার হিসাবে কর্মরত ছিলেন এবং বাংলাদেশের প্রথম ডাকটিকিটর (ষ্ট্যাম্প কর্ণার ও ষ্ট্যাম্প ওরিয়েন্ট) ব্যাবসায়ী ছিলেন। পৃথিবীর বিভিন্ন দেশের সাথে তাঁর ডাকটিকিটের ব্যাবসা ছিল। মরহুম শামছূর রহমান বাংলাদেশের প্রথম ডাকটিকেট (পোষ্টাল ষ্ট্যাম্প) এর প্রতিষ্ঠান গড়ে তোলেন পুরানো ঢাকার লালবাগে থাকা অবস্হায়।

16082014_011_TONY_FATHER

মরহুম শামছূর রহমান আর বঙ্গবন্ধু এক সাথে একই মেসে ছিলেন কোলকাতায় শিক্ষাসহচর হিসাবে ছিলেন। তিনি একজন সমাজকর্মী ও জনদরদি ব্যক্তিত্ব ছিলেন। মৃত্যূ কালে তিঁনি ৪ ছেলে এবং ৩ মেয়ে রেখে গিয়েছেন। তাঁর স্ত্রী রাবেয়া বেগম গত ২৭শে জানুয়ারি ঢাকার পিজি হাসপাতালে মৃত্যুবরন করেন এবং বড় মেয়ে শিরিন নাহার ২০০৮ সালের ২৪শে জানুয়ারীতে মারা গেছেন। মরহুম শামছূর রহমানের সব সন্তানরাই মুক্তিযুদ্ধের আদর্শে বিশ্বাসী। বড় ছেলে রাজনীতিবীদ মাহাবুবুর রহমান রানা বর্তমানে বাংলাদেশ বিমানে পার্সার অফিসার, মেঝো ছেলে এ্যাডভোকেট নজিবুর রহমান নজিব বর্তমানে সুপ্রিমকো্র্টের এটনী অব জেনারেল হিসাবে কর্মরত আছেন এবং বর্তমানে ধানমন্ডি থানার আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক, তৃতীয় ছেলে তৈয়বুর রহমান তৈয়ব(টনি)আমেরিকার প্রবাসী এক সময়কার মডেল, জাতীয় ক্রিকেটার, ও বর্তমানে মূলধারার অভিনেতা ও সাংবাদিক। ছোট ছেলে ওয়াহিদুর রহমান খোকন ঢাকার একটি পএিকার সাথে জড়িত। মরহুম শামছূর রহমান ১৯৯৭ সালের ১৫ই আগষ্ট মৃত্যূবরন করেন। তৈয়বুর রহমান তৈয়ব(টনি)ও তাঁর পরিবারের সদস্যবৃন্দ পিতার জন্য সকলের কাছে দোয়া চেয়েছে।

মরহুম শামছূর রহমান মৃত্যুকালে দেশে বিদেশে অসংখ্য গুনাগ্রাহী আত্নীয় স্বজন রেখে গেছেন। তাঁর মৃত্যুতে শোকসমপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন এবং বিদেহী আত্নার প্রতি মাগফেরত কামনা করেছেন যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দ।

 

Leave a Reply


*