বঙ্গবন্ধু হত্যা মামলার পুন:তদন্ত করে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার দাবি

August 15, 2014 8:10 AMViews: 150

ঢাকা : আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ এম পি বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যে দেশের প্রতিষ্ঠাতা- সে দেশে ঘাতকদের হাতে প্রাণ হারাবেন একথা ঘুণাক্ষরেও ভাবতে পারেননি। জিয়াউর রহমান নেপথ্যে থেকে বঙ্গবন্ধুর হত্যাকান্ডের মদদ দিয়েছিলেন। তিনি বলেন, সরকারের এ মামলার পুন:তদন্ত করে জিয়াউর রহমানের মরণোত্তর বিচার করা উচিত।

15082014_004_BANGABANDHU

তিনি আজ সকালে রাজধানীর মতিঝিলের ওয়াপদা ভবন মিলনায়তনে বাংলাদেশ পানি উন্নয়ন বোর্ড শ্রমিক কর্মচারী লীগের উদ্যোগে জাতীয় শোক দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতা দিচ্ছিলেন। সংগঠনের সভাপতি মোল্লা মো. আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পানি উন্নয়ন বোর্ডের ভারপ্রাপ্ত মহাপরিচালক প্রকৌশলী আফজালুর রহমান। অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক সুলতান উদ্দিন আহমেদ।

মাহবুব-উল আলম হানিফ বলেন, জিয়াউর রহমান বঙ্গবন্ধুর খুনীদের বিচারের মুখোমুখি না করে তাদের পুরস্কৃত করেছিলেন। তিনি স্বাধীনতাবিরোধীদের জেল থেকে মুক্তি দেন। বিদেশ থেকে খুনিদের ফিরিয়ে আনেন। এতে সুস্পষ্টভাবে প্রমাণ হয় জিয়াউর রহমান এ হত্যাকান্ডের সাথে জড়িত।তিনি বলেন, ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় আসার পর ইনডেমনিটি অধ্যাদেশ বাতিল করে বঙ্গবন্ধু হত্যা মামলার বিচার করে। তখন থেকে বেগম জিয়া ১৫ আগস্ট তার মিথ্যা জম্মদিন পালন করা শুরু করেন। হানিফ বলেন, ২০২১ সালের মধ্যে উন্নত বাংলাদেশ গড়তে হলে অশুভ শক্তিকে সমুলে বিনাশ করতে হবে। তার কোন বিকল্প নেই।

Leave a Reply


*